বদলী করা হলো মহেশখালীর এসি ল্যান্ডকেও

মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

মহেশখালী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) অর্থাৎ এসি ল্যান্ড অংগ্যজাই মারমা (১৭৯১৫) নোয়াখালী জেলার সোনাইমুড়ী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) হিসাবে বদলী করা হয়েছে।

গত ২৮ অক্টোবর মহেশখালী উপজেলা ভূমি অফিসের ভারপ্রাপ্ত কানুনগো মোঃ আবদুর রহমানকে দুর্নীতি দমন কমিশন (দুদক) সমন্বিত জেলা কার্যালয়-২ (কক্সবাজার) এর কর্মকর্তারা আড়াই লক্ষ ঘুষের টাকা সহ মহেশখালী ভূমি অফিস থেকে গ্রেপ্তার করে। পরে দুদক মোঃ আবদুর রহমানের বিরুদ্ধে মামলা দায়ের করে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করে। পর দিন গ্রেপ্তারকৃত মোঃ আবদুর রহমানকে কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন তাকে চাকুরী থেকে সাময়িকভাবে বরখাস্ত করেন।

বদলীকৃত মহেশখালী এসি ল্যান্ড অংগ্যজাই মারমা’র বিরুদ্ধে অফিস প্রধান হিসাবে নিজের অফিসের কর্মকর্তা-কর্মচারীকে নিয়ন্ত্রণ করতে না পারার গুরতর অভিযোগ উঠে।

এনিয়ে সমালোচনার মুখে মহেশখালীর এসি ল্যান্ড কে অবশেষে বদলী করা হলে। চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) মোঃ হাবিবুর রহমান এক আদেশে খাগড়াছড়ির বাসিন্দা অংগ্যজাই মারমাকে বদলী করে রাঙ্গামাটির বাসিন্দা সুইচিং মং মারমা (১৮১৮২) কে মহেশখালী উপজেলার নতুন সহকারী কমিশনার (ভূমি) হিসাবে একই আদেশে নিয়োগ দিয়ছেন।

অন্যদিকে, কক্সবাজার জেলা প্রশাসনে কর্মরত সহকারী কমিশনার ফাহিমা বিনতে আখতার (১৮৭২৪) কে চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) শংকর রঞ্জন সাহা স্বাক্ষরিত এক আদেশে চট্টগ্রাম জেলা প্রশাসকের কার্যালয়ে বদলী করা হয়েছে।